২০ হাজার টাকা করে দেওয়া হবে,জুন মাসে খুলছে না স্কুল- মুখ্যমন্ত্রী

এই মুহূর্তের সবচেয়ে বড় খবর বেরিয়ে আসছে স্কুল খোলা নিয়ে। আপনারা জানেন কিছুক্ষণ আগে আমরা জানিয়েছিলাম যে, যেহেতু তৃতীয় বারের জন্য মি – ডে- মিল দেওয়া হচ্ছে স্কুলে স্কুলে তাই একটা সম্ভবনা তৈরি হচ্ছে এখনই স্কুল না খোলার। ঠিক সেই মত মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ ঘোষণা করলেন যে আগামী আমফানের জেরে জুন মাসে খুলছে না স্কুল। এর সঙ্গে তিনি আজ একাধিক বিষয়ে ঘোষণা করেছেন।

জুন মাসে খুলছে না স্কুল

আজ মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেছেন যে এখনই রাজ্যের সমস্ত স্কুল খুলছে না। রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে আগামী ৩০ই জুন অব্দি । এর পর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তীতে সিধান্ত নেওয়া হবে। এই নিয়ে রাজ্য শিক্ষা দপ্তর একটি নোটিশ জারি করবে । সেটা দেখতে এখানে ক্লিক করুন।

কবে খুলবে কলেজ এবং বিশ্ববিদ্যালয় ?

কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে আজ কোনও আপডেট বেরিয়ে আসেনি। আজ মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান যে,কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি খোলার বিষয়ে সংশ্লিষ্ট কলেজ এবং বিশ্ববিদ্যালয়কেই সিদ্ধান্ত নিতে হবে।

স্কুল ছুটি তাহলে কিভেব হবে উচ্চ মাধ্যমিকের বাকি পরীক্ষা ?

আজ মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পরিষ্কার ভাবে জানিয়ে দেন যে, যদিও করোনার সংক্রমণের ও উম-পুনের জেরে রাজ্যে ৩০ জুন পর্যন্ত সমস্ত স্কুলগুলো বন্ধ থাকবে তাহলেও উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি নির্ধারিত সূচি মেনে নেওয়া হবে। অর্থাৎ উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি ২৯ জুন, ২ জুলাই ও ৬ জুলাই হবে  ।

২০ হাজার টাকা করে দেওয়া হবে
২০ হাজার টাকা করে দেওয়া হবে

২০ হাজার টাকা করে দেওয়া হবে

আজ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন । তিনি জানালেন যে,উম-পুন যাঁদের বাড়ি ভেঙে পড়েছে তাঁদের ২০ হাজার টাকা করে দেওয়ার। এই নিয়ে আরও আপডেট পেতে নজর রাখুন আমাদের ।

Leave a Comment