{Suggestions} About How to Open School After 10th June

There Are So Many Suggestions Are Out About How to Open School After 10th June.But Most Important is Alternative Schooling Per Day and 30 % Student Came at a time in per day.

How to Open School After 10th June

করোনার জন্য স্কুল, কলেজ ,বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। আগামী 10ই জুন অব্দি বন্ধ থাকবে স্কুল।কিন্তু কিছু দিন আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে 10 ই জুনের পর স্কুল খোলা হতে পারে ! এবার যদি স্কুল খোলা হয় তাহলে সোশ্যাল ডিস্টেনসিং মানা খুব কঠিন হয়ে পড়বে স্কুলে স্কুলে। তাই NCTE বিভিন্ন রূপরেখা নিয়ে আলোচনা করতে শুরু করে দিয়েছে।

How-to-Open-School-After-10th-June
How to Open School After 10th June

যে দুটি মূল প্রস্তাবনার কথা উঠে আসছে তাঁদের মধ্যে গুরুত্বপূর্ণ হল

1- স্কুলে স্কুলে একদিনে 30 % এর বেশি পড়ুয়া নিয়ে ক্লাস হবে না। অর্থাৎ শুধু মাত্র মোট ছাত্র ছাত্রীদের 30 % করে প্রত্যেক দিন স্কুলে আসবে

2- পড়ুয়া দের এক বা দুদিন পর পর স্কুলে ডাকা হবে। অর্থাৎ যে পড়ুয়া প্রথম দিন আসলো সে দ্বিতীয় দিন না এসে তৃতীয় দিন আসবে !

এছাড়া আরও কিছু প্রস্তাবনা NCTE এর কাছে গিয়েছে সেই গুলো হল

3- কোনও সেমিনার অনুষ্ঠিত হবে না !

4- আপাতত হবে না কোনও প্রার্থনা সভা !
5- শিফট ভিত্তিক পড়ুয়াদেরকে স্কুলে ডাকা হতে পারে

যদিও এই সমস্ত বিষয় গুলো এখন আলোচনার পর্যায়ে আছে। ফলে স্কুল খোলা নিয়ে সঠিক সিদ্ধান্ত একমাত্র জুন মাসেই উঠে আসবে বলে জানা যাচ্ছে।

অপর দিকে যে সমস্ত খবরাখবর বেরিয়ে এসেছে তাতে জানা যাচ্ছে যে,NCTE একটা গাইডলাইন তৈরি করছে যাতে করে স্কুল খুললে পড়ুয়াদের কোনও অসুবিধা না হয়। এবং করোনা পরিস্থিতিতি কিভাবে স্কুল চলবে তাঁর একটা নির্দিষ্ট রূপরেখার প্রয়োজন বলে মনে করছেন অভিভাবক থেকে স্কুলের শিক্ষক শিক্ষিকারা।

TO READ MORE NEWS CLICK HERE

TO READ MORE NEWS ABOUT NCTE CLICK HERE

Leave a Comment