Primary Teachers Recruitment Court Case Updates

West Bengal Primary teachers recruitment court case updates and latest news.

Primary Teachers Recruitment

আজ একটা গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে ডব্লিউবি Primary Teachers Recruitment নিয়ে। আপনারা জানেন দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ হয় নি রাজ্যের প্রাথমিক স্কুল গুলিতে। সর্বশেষ যে নিয়োগ হয়েছিল সেটা হয়েছিল ২০১৭ সালে ফেব্রুয়ারি মাস নাগাদ। এর ঐ ২০১৭ সালেই ফের একবার Primary Teachers Recruitment এর বিষয়ে নোটিশ জারি করা হয়। কিন্তু তাঁর পরীক্ষা এখনও অব্দি হয়নি। এই পরীক্ষা না হওয়ার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন খবরাখবর বেরিয়ে আসে । এর মধ্যে প্রধান যে কারণটি জানা যায় সেটি হল কলকাতা হাইকোর্টে মামলা।

যেটা “২০১৪ টেট ভুল প্রশ্ন মামলা” নামে বেশি পরিচিত। সেই মামলা কলকাতা হাইকোর্ট হয়ে দেশের সর্বোচ্চ আদালত অব্দি যায়। এর পর ফের এই মামলা কলকাতা হাইকোর্টে ফেরত আসে। পরে এই মামলা থেকে যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে বলা হয়। সেই নিয়ে অনেকটা কাজ এগিয়ে ফেলে প্রাথমিক পর্ষদ। তাঁরা এই বছরের জানুয়ারি মাসে প্রায় ৩৭ জন ওবিসি এ (OBC-A) ইন্টারভিউ ও নেই । কিন্তু এর পর সেই সমস্ত চাকরীপ্রার্থীদের এখন নিয়োগ করা হয় নি বলে অভিযোগ তোলা হচ্ছে !

নাম প্রকাশে অনিচ্ছুক এক চাকুরী প্রার্থী জানিয়েছেন যদি পর্ষদ নিয়োগের বিষয়ে এমন উদাসীন মনোভাব দেখায় তাহলে তাঁরা ( ৩৭ জন ) খুব তাড়াতাড়ি আমরণ অনশনে বসবে ! এর জন্য তাঁরা কোভিড-১৯ এর সমস্ত রকম বিধি (সোস্যাল ডিসটান্সিং) মেনেই অনশন শুরু করবে। তাঁদের দাবি পর্ষদ তাঁদের দ্রুত নিয়োগ পত্র দিক।

এই নিয়ে এখনও প্রাথমিক পর্ষদের কোনও রকম প্রতিক্রিয়া সামনে আসেনি । যদি এই নিয়ে বা প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে কোনও রকম খবরাখবর বেরিয়ে আসে তাহলে সেটা এখানে শেয়ার করা হবে। নতুন খবর আপডেট পড়তে এখানে ক্লিক করুন।

Leave a Comment