Soon Will Solve Primary Teachers Recruitment Problem in 2020

According new very soon all problem related to primary teachers recruitment will be solve quickly in West Bengal.

Soon Will Solve Primary Teachers Recruitment Problem in 2020

শিক্ষক নিয়োগের সমস্যা দীর্ঘদিনের । এর উপর আবার নতুন সমস্যা যুক্ত হয়েছে করোনা রূপে। করোনার জন্য নিয়োগতো এমনিতেই পিছিয়ে গিয়েছে। এর প্রভাব পরছে নতুন নিয়োগ পরীক্ষার উপর। চাকরিপ্রার্থীরা আশায় ছিলেন যে, এই বছরের পুজর সময় নতুন টেট (tet)পরীক্ষা নেওয়া হবে। কিন্তু করোনা পরিস্থিতি সেই আশায় জল ধেলে দিয়েছে।

এর মাঝে আজ একটা খুবই গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে সেটা হল, বেশ কিছু দিন ধরে কোর্ট বন্ধ থাকায় বেশ সমস্যায় পরছিলেন চাকরিপ্রার্থীরা । কারন একাধিক শিক্ষক নিয়োগ মামলা চলছে এখন কোর্টে। এর ফল স্বরূপ ঐ সমস্ত চাকরিপ্রার্থীরা সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেন তাঁরা। তাঁরা একাধিক বার মাননীয় শিক্ষামন্ত্রীর ফেস বুক প্রোফাইলে নিয়োগ সংক্রান্ত সমস্যার কথা তুলে ধরেন তাঁরা। এর ফল স্বরূপ মাননীয় শিক্ষামন্ত্রী গত শুক্রবার একটা তথ্য তুলে ধরেন।

যে সমস্ত চাকরিপ্রার্থীরা তাঁদের বক্তব্য তুলে ধরেন শিক্ষামন্ত্রীর কাছে । তাঁরা জানান যে, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন, টেট (tet) পাশ করেও প্রশিক্ষণ না থাকায় যে সব প্রার্থী নিয়োগপত্র পাননি, পরে তাঁরা শিক্ষকতার প্রশিক্ষণ সম্পূর্ণ করলে নিয়োগের কথা ভাবা হবে। সেই প্রতিশ্রুতি সত্ত্বেও তাঁরা চাকরি পাননি বলে ঐ চাকরিপ্রার্থীরা অভিযোগ তুলে ধরেন।

এর উত্তরে শিক্ষামন্ত্রী শুক্রবার বলেন, “ওই প্রার্থীদের প্রতি আমরা সহানুভূতিশীল। তখন প্রশিক্ষণ না-থাকায় নিয়োগ হয়নি। নিয়োগ প্রক্রিয়া ফের শুরু হলে টেট পাশ প্রার্থীদের কথা ভাবা হবে।”

Primary-Teachers-Recruitment
Primary-Teachers-Recruitment

এর ফলে মনে করা হচ্ছে নতুন নিয়োগ প্রক্রিয়া (Primary Teachers Recruitment) হয়তোবা ২০২০ সালের মধ্যে বা ২০২১ সালের শুরুর দিকে নতুন টেট পরীক্ষা হতে পারে !

এর মাঝে আমরা বিভিন্ন অভিজ্ঞ মহলের সঙ্গে এই নিয়ে কথা বলি । সেই সমস্ত ব্যক্তি জানিয়েছেন যে,প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে নানান বিতর্ক রয়েছে। টেট জটিলতা তো কলকাতা হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছিল। কিছু মামলা এখনও কোলকাতা হাইকোর্টে বিচারাধীন রয়েছে। নিয়োগের নিয়মবিধিতেও অনেক জটিলতা রয়েছে। তার ফলেও অনেক প্রার্থীর নিয়োগ আটকে গিয়েছে । কিন্তু এই সমস্যা দ্রুত কাটবে বলে তাঁরা জানিয়েছেন।

এই রকম আরও খবর পড়তে এখানে ক্লিক করুন । প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে নোটিশ পড়তে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট http://wbbpe.org ভিজিট করুন অথবা এখানে ক্লিক করুন।

Leave a Comment