New TET Exam Primary TET 2020

According To New Updates,Primary Tet 2020 Exam Will Be Taken By WB Primary Board With Specific Time.

Primary TET 2020

দীর্ঘদিন আটকে রয়েছে রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। শেষ প্রাথমিকে যে টেট পরীক্ষা (TET Exam) হয়েছিল সেটা হয়েছিল ২০১৫ সালে । এর পর ফের একবার টেট নেওয়ার জন্য নোটিশ জারি করে প্রাথমিক পর্ষদ টেট পরীক্ষা নেওয়ার জন্য। কিন্তু দীর্ঘ ৩ বছর অতিক্রান্ত হলেও সেই টেট পরীক্ষা হয় নি। বিভিন্ন সময়ে এই টেট পরীক্ষা না হওয়ার জন্য বিভিন্ন কারণ সামনে আসে।

কখন বলা হয় রাজ্যে স্কুল গুলিতে পর্যাপ্ত শূন্য পদ নেই। আবার কখনও জানা যায় নিয়োগ প্রক্রিয়া নিয়ে কোর্টে একাধিক মামলা চলছে। ফলে এখনই নতুন টেট (Primary TET 2020 )নেওয়া হচ্ছে না। যদিও এই বছরের শুরুর দিকে নতুন টেট পরীক্ষা নেওয়ার বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ খবরাখবর বেরিয়ে আসতে শুরু করে যে, খুব শ্রীঘরই ২০২০ সালে টেট পরীক্ষা নেওয়া হবে। কিন্তু এই পর্বে জল ঢেলে দেয় করোনা ভাইরাস।

Primary TET 2020
Primary TET 2020

কিন্তু ফের একবার নতুন টেট পরীক্ষা নেওয়া নিয়ে আপডেট আসতে শুরু করেছে। আজ খুবই একটা গুরুত্বপূর্ণ খবর প্রকাশিত হয়েছে টেট নিয়ে। আজ পূর্বের কলম পেপারে যে খবর আজ প্রকাশিত হয়েছে সেখানে বলা হয়েছে টেট পরীক্ষা যথা সময়ে নেওয়া হবে। এবং সঙ্গে এও জানানো হয় যে মামলার সঙ্গে নতুন টেট পরীক্ষার কোনও সম্পর্ক নেই।

এর ফলে চাকরিপ্রার্থীরা ফের একবার আশা করতে শুরু করেছে যে, এবার করোনা পরিস্থিতি একবার স্বাভাবিক হলেই টেট পরীক্ষা নেওয়া হবে। যদিও এই রকম আভাস ঠিক আগেও পাওয়া গিয়েছিল।

আমাদের সোর্স মারফৎ যে সমস্ত খবর বেরিয়ে আসছে তাতে জানা যাচ্ছে যে, টেট পরীক্ষা এখনই নেওয়া হবে না। নতুন টেট পরীক্ষা নিতে নিতে ২০২১ সাল হয়ে যাবে। কারণ যে ভাবে করোনা পরিস্থিতি বাড়ছে তাতে টেট এখনই নেওয়া বা এই বছর নেওয়া সম্ভব হয়ে উঠবে না ! কিন্তু পুরো বিষয়টি এখন নির্ভর করছে সমগ্র পরিস্থিতির উপর ।

টেট নিয়ে আমরা পরিস্থিতির উপর নজর রেখেছি । এই নিয়ে যেই কোনও রকমের আপডেট বেরিয়ে আসবে সেটা আপনাদের সঙ্গে শেয়ার করা হবে। নতুন খবর পড়তে এখানে ক্লিক করুন। টেট নিয়ে নোটিশ বা আপডেট পেতে প্রাথমিক পর্ষদের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন (http://wbbpe.org) এখানে ক্লিক করুন।

Leave a Comment